রাঙামাটির ৪৮টি ইউপিতে ১৪৯ জন চেয়ারম্যান প্রার্থী


ইউনিয়ন পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিনিধি:

আগামী ৪ জুন ৬ষ্ঠ পর্যায়ে রাঙামাটির ৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ১৪৯ জন, মেম্বার প্রার্থী ১ হাজার ১৪৫ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৩৬৩ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাঙামাটি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৪৯টি ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও চন্দ্রঘোনা ইউনিয়নের নির্বাচন মামলার কারণে স্থগিত করা হয়েছে।

এবারে রাঙামাটির ৪৯টি ইউনিয়নে ভোটার সংখ্যা মোট ৩ লক্ষ ৩৩ হাজার ৪১০। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭৫ হাজার ৫৬২ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫৭ হাজার ৮৪৮। ইউপি নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৪৩৯ টি ও বুথের সংখ্যা ১ হাজার ১৪২টি। প্রত্যেকটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার থাকবেন। সহকারি প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন ২ হাজার ২৮৪ জন।

এদিকে স্থগিত হওয়া চন্দ্রঘোনা ইউপিতে মোট ভোট ছিল ৯ হাজার ৫৪০টি। কিন্তু এ ইউপিতে নির্বাচন স্থাগিত হওয়ায় রাঙামাটি জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ভোট দিবেন ৩ লক্ষ ২৩ হাজার ৮৭০ জন।

রাঙামাটি নির্বাচন অফিস সূত্র জানায়, রাঙামাটি সদর উপজেলায় ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোট ১৪জন, এর মধ্যে মেম্বার প্রার্থী ৮৮জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৩১জন। ইতোমধ্যে রাঙামাটি সদরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩৩টি ওয়ার্ডে মেম্বার পদ প্রার্থী নির্বাচিত হয়েছে। আরো ২১টি ওয়ার্ডে নির্বাচন হবে। সংরক্ষিত মহিলা মেম্বার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১০ জন এবং বাকি ইউনিয়নে ৮ টি পদে নির্বাচন হবে।

কাউখালী উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১০জনের মধ্যে মেম্বার প্রার্থী ৯২জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ২৪জন। ইতোমধ্যে কাউখালীর ফটিকছড়ি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। নানিয়ারচর উপজেলায় ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১২ জনের মধ্যে মেম্বার প্রার্থী ১৩৭ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৩৮ জন।

লংগদু উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৮জন এর মধ্যে মেম্বার প্রার্থী ২২২জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৭৫ জন। বাঘাইছড়ি উপজেলায় ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৮জনের মধ্যে মেম্বার প্রার্থী ১৮৯জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৬৭ জন।

বরকল উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১৪ জনের মধ্যে মেম্বার প্রার্থী ১০৮ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ৩৬ জন। জুরাছড়ি উপজেলায় ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১২ জন, মেম্বার প্রার্থী ৯৪ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ২৬ জন।

বিলাইছড়ি উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৭ জন, মেম্বার প্রার্থী ৫৬ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ২৬ জন। রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১১জন, মেম্বার প্রার্থী ৬৮ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ২১ জন। কাপ্তাই উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১৩ জন, মেম্বার প্রার্থী ৯১জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী ২৫ জন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *