পাহাড়ে রাত দিন চলছে সশস্ত্র সন্ত্রাসীদের ক্ষমতার অপব্যবহার- দীপংকর তালুকদার


kklllk

স্টাফ রিপোর্টার:

পাহাড়ে সন্ত্রাসীদের কারণে রাঙামাটির সীমান্তে ঠেগামুখ স্থলবন্দর স্থাপনে বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বলেন, ঠেগামুখ স্থলবন্দরটি চালু হলে উপজেলায় উন্নয়নের ছোঁয়া লাগবে। এতে পাহাড়ে সাধারণ মানুষ যেমন উপকৃত হবে, তেমনি যারা বিরোধী করছে তারাও উন্নয়নের অংশীদার হবে। তাই স্থলবন্দরটি স্থাপনে বাধা সৃষ্টি না করে সকলকে ঐক্যবদ্ধভাবে সরকারকে সহযোগিতা করার আহ্বন জানান তিনি।

সোমবার বিকালে জেলার বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের বড় কুড়াদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দীপংকর তালুকদার এসব এ কথা বলেন।

ভূষণছড়া বড় কুড়াদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বিএম জাফর ইকবালের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর, বরকল উপজেলা সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, বরকল উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আলতাফ হোসেন, ভূষণছড়া বড় কুড়াদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম।

সাবেক এ পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরও বলেন, পার্বত্য শান্তি চুক্তির পর পার্বত্যাঞ্চলে উন্নয়ন হয়েছে। দূর্গম পাহাড়ি অঞ্চলগুলোতে রাস্তা ঘাট, কালভাট, স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দির বৌদ্ধ বিহার নির্মাণসহ যোগাযোগের আমুল পরিবর্তন এসেছে। সরকার তার কথা রেখেছে। কিন্তু যারা প্রতিজ্ঞা বদ্ধ তারা কথা রাখেনি। এখনো পাহাড়ে অস্ত্রবাজি চাঁদাবাজী অব্যাহত রয়েছে। পাহাড়ে রাত দিন চলছে সশস্ত্র সন্ত্রাসীদের ক্ষমতার অপব্যবহার। নিরাপত্তাহীনতায় জিম্মি সাধারণ মানুষ। এসব দ্রুত প্রতিহত করা না হলে উন্নয়ন দোয়ারে আটকে থাকবে বলে তিনি আশংকা প্রকাশ করে বলেন, স্বাধীন দেশে স্বাধীন মত প্রকাশ করতে পারবেনা পার্বত্যাঞ্চলের মানুষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *