রাঙামাটিতে ৪টি শক্তিশালী বিস্ফোরকসহ ২ জেএসএস নেতা আটক


ততততততততততততততততততততততততততততততততত

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা থানার নারানগিরিমুখ এলাকা থেকে ৪ টি শক্তিশালী বিস্ফোরকসহ জেএসএস ও পিসিপির দুই নেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ।

আটককৃত দুইজন পরস্পর পিতাপুত্র। আটককৃতরা হলেন- ২নং রাইখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার এবং রাইখালী জেএসএসের(মূল) সাবেক সভাপতি থোয়াই সুইনু মার্মা(৪৩), পিতা-চিংসাপ্রু মারমা। এবং কাপ্তাই থানা শাখা পিসিপি’র সভাপতি ক্যহিংহলা মারমা(২২), পিতা- থোয়াই সুইসু মারমা। শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বিজিবি’র সুবেদার এসএম ওবায়দুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি দল শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে নারানগিরি এলাকার মক্যাচিং মারমার বাড়িতে অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে থোয়াই সুইনু মারমা ও ক্যহিংহলা মারমা দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু বিজিবি সদস্যরা তাদের তাড়া করে ধরে ফেলতে সক্ষম হয়। এসময় তাদের শরীর তল্লাশী করে গামছাতে বাধা দুটি করে মোট চারটি একফুট লম্বা বিষ্ফোরক পাওয়া যায়। এই বিষ্ফোরকগুলো বিষ্ফোরণ ঘটিয়ে হলে ১০ বর্গমিটার এলাকার মধ্যে ব্যাপক ধ্বংসলীলা চালানো সম্ভব।

স্থানীয় গোয়েন্দা সূত্রে জানা গেছে, বান্দরবানের জেএসএস নেতা এস মঙের মাধ্যমে সম্প্রতি প্রতিবেশী একটি দেশ থেকে ১০০ থেকে ১২০টি উচ্চ ক্ষমতা সম্পন্ন বিষ্ফোরক আমদানী করে তা জেএসএসের বিভিন্ন পর্যায়ে বিতরণ করা হয়েছে। এই বিষ্ফোরকগুলো একটি অংশ হাতবদল হয়ে সমতলের জঙ্গীদের হাতে আসতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

আটককৃত জেএসএস নেতা থোয়াই সুইনু মারমাকে সাংবাদিকদের সামনে উপস্থিত করা হলে তিনি জানান, একই থানার রাইখালী গ্রামের জেএসএস’সদস্য মায়াধন তঞ্চঙ্গা ও মংসৌনু মারমা ৩০ মার্চ নারানগিরি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তাদের কাছে ৪টি বিষ্ফোরক হস্তান্তর করে ভেতরে(সশস্ত্র শাখার নিকট) পৌঁছে দেয়ার জন্য। এরকম আরো অনেক বিষ্ফোরক আনা হয়েছে বলেও তারা আমাদের জানান। বিজিবি’র পক্ষ থেকে চন্দ্রঘোনা থানায় এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হবে বলে জানা গেছে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল আনোয়ার জানান, আমি খবর পেয়েছি দুইজনকে আটক করা হয়েছে। কিন্তু আমাদের কাছে এখনো হস্তান্তর না করায় এখনো কোন বিস্তারিত তথ্য দিতে পারছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *