রাঙামাটিতে সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি:

মহান বিজয় দিবস উপলক্ষে রাঙামাটিতে সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতায় জাতীয় ৩৫জন সাইক্লিস্ট ও তিন পার্বত্য জেলার ১৮জন মোট ৫৩জন সাইক্লিস্ট অংশ নেয়।

সকালে আসামবস্তি ব্রিজ হতে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও রাঙ্গামাটি ৩০৫ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক। সকালে প্রতিযোগীরা রাঙামাটি  হতে সড়ক পথে বান্দরবানের উদ্দ্যেশ্য যাত্রা শুরু করে।

উদ্বোধনকালে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন। ১ম বারের প্রতিযোগিতায় পার্বত্য জেলা হতে সাইক্লিস্ট না থাকলেও এবারে তিন পার্বত্য জেলা হতে ১জন মহিলা সাইক্লিস্টসহ মোট ১৮জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছে। আগামীতে উৎসাহী হয়ে আরো প্রতিযোগী অংশগ্রহণ করবে বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, বিজয়ীদের বিদেশে এ ধরনের প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করার সুযোগ  করে দেবে পার্বত্য মন্ত্রণালয়।

গত ১৬ ডিসেম্বর সাজেক থেকে এ যাত্রা শুরু হয় এবং বান্দরবানের থানচি পর্যন্ত ৩শ কিলোমিটার পথ অতিক্রম করবে প্রতিযোগীরা। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের আয়োজনে সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেদ রেজা, জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রামের সম্ভবনাময় পর্যটন খাতকে তুলে ধরতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদ ২য় বারের মতো মাউন্টেন বাইক প্রতিযোগিতার আয়োজন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *