রাঙামাটিতে যুবলীগের ডাকে হরতাল পালিত


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির জুরাছড়ি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যা এবং বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মাকে শারীরিক ভাবে নির্যাতন করার প্রতিবাদে রাঙামাটিতে যুবলীগের ডাকে হরতাল  শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ডিসেম্বর) সকাল ছয়টা থেকে দূর পাল্লার কোন যান ছেড়ে যায়নি। নৌ-যান চলাচল বন্ধ ছিলো সরকারি অফিস-আদালত খোলা থাকলেও সাধারণ মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

এদিকে হরতালের সমর্থনে পুরো জেলা জুড়ে যুবলীগের নেতা-কর্মীরা পিকেটিং করার খবর পাওয়া গেছে। জেলা শহরের ভেদভেদী, কলেজগেইট, বনরূপা, পৌরসভা, রিজার্ভবাজার, পুরাতন বাসস্টেশন এবং তবলছড়ি এলাকায় যুবলীগের নেতা-কর্মীরা পিকেটিং করছে।

ওইদিন বিকেলে যুবলীগের নেতৃত্বে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। মিছিলটি বনরূপা শহর শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপায় এসে শেষ হয়। মিছিল শেষে  বনরূপা এলাকায় সমাবেশ করা হয়। এদিকে বিকেল হতে রাঙামাটি শহরে যান চলাচলা শুরু করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় এখনও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল জানান, আমাদের হরতালের কর্মসূচি আপতত শেষ। জেলা আ’লীগের সাথে বসে আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

চলতি বছরের ৫ ডিসেম্বর সন্ধ্যায় রাঙামাটির জুরাছড়ি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা এবং অপরদিকে একইদিনে বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মাকে শারীরিক ভাবে নির্যাতন করে একদল দুর্বৃত্ত।

আর এ ঘটনার প্রতিবাদে চলতি বছরের ৬ ডিসেম্বর রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ করে জেলা আ’লীগ এবং এ সমাবেশ থেকে জেলা যুবলীগের পক্ষ থেকে রাঙামাটিতে ৭ ডিসেম্বর সকাল সন্ধ্যা হরতাল পালনের আহ্বান করা হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *