রাঙামাটিতে যুবলীগের ডাকে চলছে হরতাল

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির জুরাছড়ি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যা এবং বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মাকে শারীরিক ভাবে নির্যাতন করার প্রতিবাদে রাঙামাটিতে যুবলীগের ডাকে হরতাল চলছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ছয়টা থেকে দূরপাল্লার কোনো যানবাহন  ছেড়ে যায়নি। নৌ-যান চলাচলও বন্ধ রয়েছে। সরকারি অফিস-আদালত খোলা থাকলেও সাধারণ মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

এদিকে হরতালের সমর্থনে পুরো জেলা জুড়ে যুবলীগের নেতা-কর্মীরা পিকেটিং করার  খবর পাওয়া গেছে। জেলা শহরের ভেদভেদী, কলেজগেইট, বনরূপা, পৌরসভা, রিজার্ভবাজার, পুরাতন বাস স্টেশন এবং তবলছড়ি এলাকায় যুবলীগের নেতা-কর্মীরা পিকেটিং করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় এখনও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাফিউল সারোয়ার জানান, জেলার পরিস্থিতি শান্ত রয়েছে। আইন শৃঙ্খলাবাহিনী যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বলে পুলিশের  এ কর্মকর্তা জানান।

চলতি বছরের ০৫ ডিসেম্বর সন্ধ্যায় রাঙামাটির জুরাছড়ি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা  এবং অপর দিকে একই দিনে বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ-সভাপতি রাসেল মার্মাকে শারীরিক ভাবে নির্যাতন করে একদল দুর্বৃত্ত।

আর এ ঘটনার প্রতিবাদে চলতি বছরের ৬ ডিসেম্বর রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ করে জেলা আ’লীগ এবং এ সমাবেশ  থেকে জেলা যুবলীগের পক্ষ থেকে রাঙামাটিতে ৭ ডিসেম্বর সকাল সন্ধ্যা হরতালের পালনের আহ্বান করা হয়।