রাঙামাটিতে মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে-বিপক্ষে মানববন্ধন


Rangamati student pic,1 PCP 3.6.2014

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে প্রস্তাবিত মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে-বিপক্ষে মানববন্ধন করেছে সর্বদলীয় স্থানীয় ছাত্র সমাজ ও জেএসএস সমর্থিত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আলাদা আলাদা স্থানে মানববন্ধন করে এই সংগঠনের নেতাকর্মীরা। 

রাঙামাটিতে প্রস্তাবিত মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে মানববন্ধন করেছে স্থানীয় সর্বদলীয় ছাত্র সমাজ। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সর্বদলীয় ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে ছাত্রদল, ছাত্রলীগ, বাঙালী ছাত্র পরিষদ, সমঅধিকার ছাত্র আন্দোলনসহ স্থানীয় ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, জেলা ছাত্র সেনার সহ-সভাপতি মোঃ ইকবাল হোসেন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইদুল আলম সাইফুল, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আবদুল জব্বার সুজন, সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা, হাসান মুরাদ, কলেজ ছাত্রদলের সভাপতি ইমরান চৌধুরী সুজন, সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির, সম-অধিকার ছাত্র আন্দোলনের জেলা সভাপতি আল-আমিনসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা অবিলম্বে রাঙামাটিতে প্রধানমন্ত্রী ঘোষিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপন পূর্বক ভর্তি কার্যক্রম চলতি শিক্ষাবর্ষে আরম্ভ করার দাবি জানান। বক্তারা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনার ঘোষনার পূর্ণাঙ্গ বাস্তবায়ন রাঙামাটিবাসি দেখতে চায়। কোনো অশুভ শক্তির প্ররোচনায় যাতে করে অত্রাঞ্চলে উচ্চ শিক্ষার দ্বার বন্ধ না হয়, সেদিকে পার্বত্যবাসি সজাগ দৃষ্টি রাখছে বলেও বক্তারা উল্লেখ করেন। 

রাঙামাটি সরকারী কলেজের সামনে প্রস্তাবিত মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিপক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ উদ্যোগে মানববন্ধ অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি’র) কেন্দ্রীয় কমিটির সদস্য ত্রিজিনাথ চাকমা, জেলা সভাপতি জ্যোতিষ চাকমা ও কলেজ শাখার সভাপতি রিন্টু চাকমা ।

মানববন্ধনে পিসিপি’র নেতারা বলেন, শান্তি চুক্তির পূর্নাঙ্গ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজের কার্যক্রম স্থগিতের দাবী জানান।

মানববন্ধনে বক্তারা অনতিবিলম্বে রাঙামাটিতে প্রস্তাবিত মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের সকল কার্যক্রম চালুর দাবী জানায়। এসব শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনে বাধা দেয়ার জন্য যারা ষড়যন্ত্র করছে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে বলে হুশিয়ারী উচ্ছারন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *