রাঙামাটিতে বুধবার শিবিরের হরতাল : পুলিশের চোখকে ফাঁকি দিয়ে ঝটিকা মিছিল


hortal

স্টাফ রিপোর্টার :

বুধবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ইসলামী ছাত্রশিবির। রাঙামাটি জেলা শিবিরের সভাপতি মুসলীম উদ্দীনকে জেল গেইট থেকে পুণরায় আটকের প্রতিবাদে এই হরতাল আহ্বান করা হয় বলে জানিয়েছে দলটির নেতৃবৃন্দ।

রাঙামাটি জেলা শিবিরের সেক্রেটারী নুর মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত দুই ডিসেম্বর সম্পূর্ণ বিনা দোষে শিবির সভাপতি মুসলীম উদ্দীনকে আটক করে কোতয়ালী থানা পুলিশ। গ্রেপ্তারের পর তাকে একটি মামলায় আটক দেখানো হয়।

মুসলীম উদ্দীন কামিল চুড়ান্ত পর্বের পরীক্ষার্থী। বিষয়টি বিবেচনায় নিয়ে বিজ্ঞ আদালত ৯ ডিসেম্বর তার জামিন মঞ্জুর করেন। জামিনের কাগজপত্র প্রস্তুত করে তাকে মঙ্গলবার রাঙামাটি জেলা কারাগার থেকে মুক্ত করে আনতে যায় তার স্বজনরা। কিন্তু জেলা গেট থেকে বের হবার পরপরই আবারও তাকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ।

পুলিশ সুত্রে জানা গেছে, সম্প্রতি রাঙামাটি কাউখালী উপজেলায় একটি সরকারি এম্বুলেন্স ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা কাউখালী থানার এসআই বিকাশ জানিয়েছেন, চলতি বছরের অক্টোবর মাসের ২৫ তারিখে কাউখালী এলাকায় একটি সরকারী এম্বুলেন্স ভাংচুরের মামলায় সন্দেহজনক আসামী হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। এদিকে পুলিশের এমন অন্যায় আটকের প্রতিবাদে সমগ্র রাঙামাটি জেলায় বুধবার সকাল সন্ধ্যা হরতাল পালন করবে শিবির।

এদিকে শিবিরের সভাপতিকে জেল গেট থেকে পুণরায় গ্রেফতার ও আটককৃত জামায়াতে সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লা’র ফাঁসির রায় মঙ্গলবার রাতেই কার্যকর করার প্রতিবাদে সারা দেশের ন্যায় রাঙামাটি শহরেও বিপুল পরিমান পুলিশের উপস্থিতিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা সত্ত্বেও পুলিশের চোখকে ফাঁকি দিয়ে রাঙামাটি শহরে ঝটিকা মিছিল করেছে শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি শহরের কাকলী সিনেমা হল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্বরে গিয়ে শেষ হয়। হঠাৎ করেই শহরের উপকন্ঠে শিবিরের ঝটিকা মিছিলের কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো শহর জুরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *