রাঙামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতার সমাপনি


 

রাঙামাটি প্রতিনিধি:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র উদ্যোগে রাঙামাটিতে দক্ষিণ পূর্ব রিজিয়ন পর্যায়ে আন্তঃ ব্যাটালিয়ন তায়কোয়ান্ডো প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২২মার্চ) সকালে বিজিবি রাঙামাটি সদর সেক্টরে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা আবিস্কার হয়েছে খুব বেশি দিন নয়। অল্প সময়ে এই প্রতিযোগিতা বাংলাদেশেও আয়োজন করেছে এবং বিজিবি’র সৈনিকরা এটি আয়ত্ত করতে সক্ষম হয়েছে।

তায়কোয়ান্ডো যুদ্ধক্ষেত্রে শত্রুর উপর প্রভাব বিস্তারের জন্য অস্ত্রের বিকল্প হিসেবে প্রয়োগ করা যেতে পারে। যে সৈনিক তায়কোয়ান্ডো বেশি আত্মস্থ করতে পারবে সে যুদ্ধক্ষেত্রে অস্ত্রের বিকল্প হিসেবে এটি শত্রুর উপর প্রয়োগ করে আত্বরক্ষা করতে পারবে বলে মন্তব্য করেন তিনি।
এসময় রাঙামাটির সদর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ পাভেল আকরাম সহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতায় চট্টগ্রাম ও রাঙামাটির ১২টি ব্যাটালিয়নের প্রতিযোগিরা অংশ নেন। এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ৭টি স্বর্ণ জিতেছে বরকল ৪৫ বিজিবি। গত ১৮ মার্চ এই প্রতিযোগিতা উদ্বোধন হয়েছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *