রাঙামাটিতে ঝুঁকিপূর্ণদের সরিয়ে নিতে প্রশাসনের তৎপরতা

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

টানা বৃষ্টির কারণে রাঙামাটি জেলা প্রশাসন ঝুঁকিপূর্ণ বসতি স্থান থেকে লোকজনকে সরিয়ে নিতে তৎপরতা চালাচ্ছে। চালু করা হয়েছে আশ্রয় কেন্দ্র।

শহর এলাকায় ঝুঁকিপূর্ণ স্থান থেকে লোকজনদের সরিয়ে নিতে প্রতিনিয়ত করা হচ্ছে মাইকিং। আশ্রয় কেন্দ্রে আশ্রিতাদের জন্য শুকনো খাবারসহ যাবতীয় খাবার মজুদ করেছে প্রশাসন।

শুক্রবার (১২অক্টোবর) বিকেলে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে দূর্যোগ মোকাবেলার ব্যবস্থা সম্পর্কে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা জানান জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

এসময় সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) সুমনী আক্তার, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হকসহ প্রশাসননের উর্ধ্বতন কর্মকর্তারা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডিসি মামুন জানান, টানা কয়েকদিনের বৃষ্টিতে আমরা সতর্ক রয়েছি। যে কোন পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। এগুলো দেখভালের জন্য স্ব-স্ব এলাকার পৌরসভার কাউন্সিলরগণ এবং স্কাউট সদস্যদের দায়িত্বে দেওয়া হয়েছে। এ কার্যক্রম পরিচালনার জন্য একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্বে দেওয়া হয়েছে বলে ডিসি মামুন যোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন