রাঙামাটিতে জেলা বিএনপি’র সভাপতিসহ ৬ নেতা গ্রেফতার


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে জেলা বিএনপি’র সভাপতি শাহ আলমসহ ছয় বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৫ফেব্রুয়ারি) রাত পৌনে নয়টার দিকে জেলা বিএনপি’র দলীয় কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত বাকী নেতারা হলেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদ চৌধুরী, প্রচার সম্পাদক আবুল হোসেন বালি, জেলা যুব দলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক মো. ইলিয়াস এবং জেলা ছাত্র দলের দপ্তর সম্পাদক মো. কামাল উদ্দীন।

এদিকে নেতাদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক নূর নবী’র নেতৃত্বে জেলা শহরের তবলছড়ি এলাকায় একটি ঝটিকা মিছিল বের করা হয়। মিছিলটি ওই এলাকার গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া জানান, বিএনপি’র এসব নেতারা আমলযোগ্য অপরাধ সংগঠিত করার প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়েছে। মামলার বিষয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন।

কেন্দ্রীয় বিএনপি’র সহধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান এ ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে বিএনপি’র নেতাদের মুক্তির জোর দাবি জানান।

রাঙামাটি জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু জানান, রাঙামাটিতে বর্তমানে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। আর শান্তিপূর্ণ পরিবেশে পুলিশ বিএনপি’র নেতাদের গ্রেফতার করেছে যা  স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রে কখনও মেনে নেয়া যায় না।

অবিলম্বে গ্রেফতাকৃত নেতাদের মুক্তি দিতে সরকারের কাছে জোর দাবি জানান বিএনপি’র এ নেতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *