রাঙামাটিতে জেএসএস সংস্কার দলের চাঁদাবাজ আটক


qq
নিজস্ব প্রতিবেদক ॥
রাঙামাটির নানিয়ারচর উপজেলা সদর বাজার থেকে প্রকাশ্যে চাঁদা আদায়ের সময় উপজাতীয় এক চাঁদাবাজকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

শনিবার দুপুর ১২ টার দিকে উপজেলা সদরস্থ নানিয়ারচর বাজার থেকে তাকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে নিরাপত্তা বাহিনী সূত্র।

সূত্র মতে, জেএসএস সংস্কার নামে একটি আঞ্চলিক সংগঠনের হয়ে নানিয়ারচর বাজারে প্রকাশ্যে চাঁদা আদায় ও সদস্য সংগ্রহের কাজে ৪ জন চাঁদাবাজ সন্ত্রাসী অপেক্ষা করছে এমন সংবাদের ভিত্তিতে তারা সেখানে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে ৩ সন্ত্রাসী পালিয়ে গেলেও একজনকে হাতেনাতে ধরতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। গ্রেফতারকৃত চাঁদাবাজের নাম সুবল চাকমা(৩০)।

এসময় তার কাছ থেকে আদায়কৃত চাঁদার ৩৮০৭ টাকাসহ ১০টি চাঁদার রশিদ বই উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুসারে নানা ধরনের উষ্কানিমূলক লেখা সম্বলিত বিভিন্ন ধরনের বই, মোবাইল ফোন, সিডি ক্যাসেটও উদ্ধার হয়। এছাড়াও পিসিপি ও জেএসএস সংস্কার দলের সদস্য সংগ্রহ ফরম পাওয়া যায়।

pppp

নিরাপত্তা বাহিনী সূত্র জানিয়েছেন, আটককৃত ব্যক্তি পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি জেএসএস এমএন লারমা সমর্থিত দলের সক্রিয় সদস্য বলে আমরা জানতে পেরেছি। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ চলমান রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

রাঙামাটির ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ শহিদ উল্লাহ জানিয়েছেন, যৌথ বাহিনীর অভিযানের মাধ্যমে উক্ত চাঁদাবাজকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *