রাঙামাটিতে ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশী মামলা


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে যুবলীগ ও ছাত্রলীগের ৪শো থেকে ৫শোজন নেতা-কর্মীর বিরুদ্ধে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছে। রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের এ কর্মকর্তা জানান, সোমবার (১২ফেব্রুয়ারি) রাতে পুলিশ বাদী হয়ে পেনাল কোর্ড-এ মামলা দায়ের করে। তিনি জানান, ঘটনার দিন রাতে পুলিশের উপ-পরিদর্শক (এএসআই) শিবু দাশ বাদী হয়ে এ মামলা দায়ের করে।

তিনি বলেন, কোনো প্রকার অনুমতি ছাড়া বেআইনীভাবে রাস্তা অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি করে সমাবেশ, রাস্তায় আগুন জ্বালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনায় পুলিশের পক্ষ থেকে এই মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে মারধর করে পাহাড়ি ছাত্র পরিষদের ক্যাডাররা এমন দাবির ভিত্তিতে ছাত্রলীগের নেতা-কর্মীরা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে রাঙামাটিতে ওইদিন রাতে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করে। সমাবেশ চলাকালে পুলিশের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট, টিয়ারসেল, লাঠিচার্জ এবং শতাধিক ফাঁকাগুলি ছুড়ে। এসময় ছাত্রলীগ-যুবলীগ, সাংবাদিক, পুলিশ এবং পথচারীসহ ৩০জনের অধিক আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *