রাঙামাটিতে ছাত্রলীগ কর্মীর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ


রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি টেকনিক্যাল টেকনলোজি সেন্টারের (টিটিসি) নবম শ্রেণির ছাত্র ঝন্টু চাকমা (১৭) নামে ছাত্রলীগের এক কর্মীকে পিটিয়েছে দুর্বৃত্তরা। সোমবার সন্ধ্যার দিকে টিটিসি এলাকায় ঘটনাটি ঘটে। আহত ঝন্টু চাকমাকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনার জন্য পাহাড়ি ছাত্র পরিষদকে (পিসিপি) দায়ী করে এর প্রতিবাদে রাতে শহরে বিক্ষোভ মিছিল বের করে জেলা ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা। শহরের বনরুপা থেকে প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে আবার বনরুপা আলিফ মার্কেট চত্ত্বর গিয়ে সমাবেশ করেন জেলা ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা।

মিছিলটিতে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএন কাউসার রুমির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মো. কাজল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ছাওয়াল উদ্দিন।

আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় জেলা কার্যনির্বাহী সদস্য শাহ নেওয়াজ সুমন, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহম্মুদ বাপ্পা ও সাধারণ সম্পাদক আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ, শহর ছাত্রলীগের সভাপতি এইচ এম আলাউদ্দিন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইদুলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা, ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর বার বার হামলা করে পাহাড়ি ছাত্র পরিষদ। সমাবেশ থেকে প্রশাসনকে হুশিয়াঁরী দিয়ে জানানো হয়, ছাত্রলীগ কর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর থেকে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে জেলা ছাত্রলীগ।

অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেন। সমাবেশে বক্তারা আরো বলেন, আঞ্চলিক সংগঠনগুলো পাহাড়ে সন্ত্রাস, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্রের রাজত্ব কায়েম করছে। তাদের হাত থেকে এখন জাতীয় দলগুলো রেহাই পাচ্ছে না।

বক্তারা অবিলম্বে পাহাড়ে সন্ত্রাস, চাঁদাবাজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারসহ ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

পুলিশ ও দলীয় সূত্র জানায়, হামলার শিকার ঝন্টু চাকমা ছাত্রলীগ করে। এতে বাধা দিয়ে তার সঙ্গে আরও কারা ছাত্রলীগ করে তার তালিকা চায় টিটিসির পিসিপি কর্মীরা। আদেশ অমান্য করায় টিটিসির দশম শ্রেণির ছাত্র দীপায়ন চাকমার নেতৃত্বে একদল দুর্বৃত্ত সোমবার সন্ধ্যায় ঝন্টু চাকমাকে ধরে নিয়ে বেদম মারধর করে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে ঝন্টু চাকমাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান যে অভিযোগের ভিত্তিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে তার পক্ষে লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *