রাঙামাটিতে উদীচী’র সুবর্ণ জয়ন্তী উৎসব


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিতে উদীচীর সুবর্ণ জয়ন্তী উৎসব পালিত হয়েছে। শুক্রবার (২৬অক্টোবর) দিনব্যাপী রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীতে এ উৎসব পালিত হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভার মধ্যে দিয়ে এ উৎসব পালন করা হয়।দিনব্যাপী উৎসবে প্রধান অতিথি ছিলেন- রাঙামাটি জেলা পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশ।

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী রাঙামাটি শাখার সভাপতি অমলেন্দু হাওলাদার’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বিজয় ধরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টি রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া শংকর, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি এম জিসান বখতিয়ার, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক।

এছাড়া সংগঠনটির টিএন্ডটি শাখার আহ্বায়ক সুকুমার বড়ুয়া, তবলছড়ি শাখার আহ্বায়ক সাগর পাল, কাপ্তাই উপজেলার সাধারণ সম্পাদক ঝুলন দত্ত বক্তৃতা করেন।

অনুষ্ঠানে বক্তারা উদীচীকে একটি সাংস্কৃতিক গোষ্ঠী  হিসেবে আখ্যায়িত না করে এর পরিধি ব্যাপক এবং একটি পাঠশালা বলেও উল্লেখ করেন। বক্তারা আরও বলেন- উদীচী চিন্তা-চেতনায়-মননে অসাম্প্রদায়িক। তাই এ সংগঠনের মাধ্যমে উদীচী সারা বিশ্বে অসাম্প্রদায়িক চেতনা ছড়িয়ে দিতে চাই বলে বক্তারা জানান দেন।

এর আগে সকালে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ওইদিন সন্ধ্যায় আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আগত অতিথিরা।

পুরস্কার পরবর্তী উদীচীর শিল্পী গোষ্ঠীরা জাতীয় সংগীত, দলীয় সংগীত এবং আধুনিক গান গেয়ে উপস্থিত অতিথি এবং দর্শক-শ্রোতাদের মনোমুগ্ধ করে তোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *