রাঙামাটিতে অস্ত্রসহ জেএসএস’র সশস্ত্র শাখার এক সদস্য আটক


Rangamati Arms-21-01-17 copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি শহরের রাঙ্গাপানি এলাকা থেকে পাহাড়ীদের  আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)’র সশস্ত্র বিভাগের এক সদস্যকে অস্ত্রসহ আটক করেছে যৌথ বাহিনী। আটক ব্যক্তির নাম প্রিয় লাল চাকমা ওরফে মেজর।

শুক্রবার রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে রাঙ্গাপানিস্থ তার বাসা থেকে তাকে আটক করে। এ সময় তার সাথে থাকা একটি এলজি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে প্রিয় লাল চাকমা নিজেকে জেএসএস’র সশস্ত্র বিভাগের একজন সক্রিয় কর্মী বলে দাবি করে। প্রিয় লাল আরও জানায়, সে একাধিকবার বিপক্ষ গ্রুপ ইউপিডিএফ’র সাথে বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। সে ভারত থেকে ১৫ দিনের সশস্ত্র প্রশিক্ষণ প্রাপ্ত। বর্তমানে জেএসএস’র অস্ত্রাগার রক্ষনাবেক্ষণের দায়িত্বে আছে বলেও জানায়।

শনিবার দুপুরে তাকে রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়। তার বিরুদ্ধে আইনগত পক্রিয়া শেষ করে মামলা দায়ের’র প্রস্তুতি চলছে বলেও জানায় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রশীদ।

আইন শৃঙ্খলা বাহিনী ধারণা করছে তাকে রিমান্ডে নেয়া হলে সশস্ত্র গ্রুপের অস্ত্রের সন্ধান ও সন্ত্রাসীদের তৎপরতা সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *