রাঙামাটিতে অফিস ব্যবস্থাপনা ও কম্পিউটার দক্ষতা বিষয়ক ৩দিনব্যাপি কর্মশালা


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটি জেলা প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে অফিস ব্যবস্থাপনা ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা উন্নয়ন বিষয়ক ৩দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
রোববার (৮এপ্রিল) সকালে জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের প্রশিক্ষণ ভবনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালা উদ্ধোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোরঞ্জন ধর, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুচয়ন চৌধুরী, নানিয়ারচর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অমর জ্যোতি চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন দেবরাজ চাকমা।
উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষনের সফলতা কামনা করে বলেন, দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। পেশাগত দক্ষতার উন্নয়নের জন্য সরকারি বেসরকারি প্রত্যেক কর্মকর্তা, কর্মচারী সকলের প্রশিক্ষণ গ্রহনের প্রয়োজন রয়েছে।
তিনি বলেন, চাকুরিবিধি, নথি লিখন, নথি প্রেরণ ও গ্রহন পদ্ধতি ও শৃংখলা প্রভৃতি বিষয়ে এই তিনদিন ব্যপী প্রশিক্ষনের মাধ্যমে অর্জিত জ্ঞান প্রশিক্ষণ গ্রহনকারীদের পেশাগত কাজে দক্ষতা বৃদ্ধি করবে বলে আমি মনে করি। এ ধরনের প্রশিক্ষন থেকে জ্ঞান অর্জন করে প্রশিক্ষনার্থীরা জনগণের দোরগোড়ায় সেবাসমূহ পৌঁছে দিতে এবং বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়ক ভুমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *