রমজান উপলক্ষে গুইমারায় ভ্রাম্যমান অভিযান শুরু


গুইমারা প্রতিনিধি:

আসন্ন পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা, অসাধু ব্যাবসায়ীরা যাতে পণ্যদ্রব্যের বাড়তি মূল্য নিতে না পারে এবং স্বাস্থ্য সম্মত খাবার বিক্রি নিশ্চিত করার লক্ষ্যে বেশ কিছুদিন যাবৎ তোড়জোড় অভিযান চালানো হচ্ছে গুইমারা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

গুইমারা বাজারে আগত রমজানে মান সম্মত ইফতার বিক্রি নিশ্চিত করা, বাসি ইফতার বিক্রি না করা, দিনের বেলায় হোটেলে মুসলিমদের নিকট খাদ্য বিক্রি না করা ও দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখার জন্য সঠিক মূল্য নির্ধারণ ও তালিকা প্রনয়ণ করে দোকানে ঝুলিয়ে রাখাসহ রমজানকে সম্মান জানাতে বাজার ব্যাবসায়ীদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে।

এর পাশাপাশি খাদ্যদ্রব্য বিক্রির দোকানে নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও পরিবেশণ এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের দায়ে বেশ কয়েকটি দোকান মালিককে জরিমানা করেছেন গুইমারা উপজেলার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রট।

মঙ্গলবার (১৫ মে) দুপুর ১২টার দিকে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী আদালত পরিচালনা করেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া জানান, ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৩৯ ধারা অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রয়ের দায়ে গুইমারা বাজারের বেশ কয়েককটি দোকানদারকে ৪০০০ টাকা জরিমানা করা হয়েছে। রমজানের পবিত্রতা রক্ষা করা সকলের দায়িত্ব। জনসচেতনতা এবং রমজানের পবিত্রতার স্বার্থে পুরো রমজান মাস এধরণের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় গুইমারা থানার এস আই জাহাঙ্গীর আলম ও সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত থেকে সহযোগিতা করেছেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *