যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীর বিরুদ্ধে ৪ মামলা: ৬ শতাধিক আসামি


রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটিতে পুলিশ বাদী হয়ে যুবলীগ-ছাত্রলীগের প্রায় ৬শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে অজ্ঞাতনামা আসামি মামলা দায়ের করেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) ও মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুইদিনে পুলিশ ও পথচারীদের উপর হামলার অভিযোগ এনে এ ৪টি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সত্যজিৎ বড়ুয়া।

এ বিষয়ে রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, সোমবার রাতে আমি রাস্তায় না থাকলে সাম্প্রদায়িক দাঙ্গা লাগার সম্ভাবনা ছিল। ফলে সরকারি দায়িত্ব পালনে বাঁধা দেওয়াসহ পুলিশ ও পথচারিদের ওপর হামলার পুলিশ নিজে বাদী হয়ে এ ঘটনায় ৪টি মামলা করা  দায়ের করে।

উল্লেখ, সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে শহরের স্টেডিয়াম এলাকায় জেলা ছাত্রলীগ সহ-সাধারণ সম্পাদক সুপায়ন চাকমাকে কুপিয়ে আহত করে একদল দুর্বৃত্ত। এ ঘটনার জন্য জেএসএস সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপিকে দায়ী করে সন্ধ্যায় শহরে টায়ার জ্বালিয়ে সড়র অবরোধ করে বিক্ষোভ মিছিল করে জেলা ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে চাইলে পুলিশের সাথে সরকার দলের নেতা-কর্মীদের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়াসহ ব্যাপক সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘন্টা ধরে চলা তাণ্ডব নিয়ন্ত্রণে আনতে শহরের বিভিন্ন স্থানে ২০-৩০ রাউন্ড ফাঁকা গুলিসহ, রাবার বুলেট, টিয়ার শেল ও কাঁদানে গ্যাস ছুড়ে পুলিশ।

এ সময় সরকার দলের নেতা-কর্মীদের ওপর ব্যাপক লাঠি চার্জ চালানো হয়। জবাবে পুলিশের ওপর লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে সরকার দলের নেতা-কর্মীরাও। এ ঘটনায় অন্তত ৫০জন আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *