যুগোপযোগী পদক্ষেপ সম্প্রীতি ক্রেডিট ইউনিয়ন- ক্যহ্লাচিং মার্মা


IMG_0607
থানছি (বান্দরবান) প্রতিনিধি :

থানছি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মার্মা বলেন, সময়ের যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ হলো ক্রেডিট ইউনিয়ন। ক্রেডিট ইউনিয়ন এর মাধ্যমে সামাজিক বন্ধন, আর্থ-সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন দৃঢ়তর হবে।  ক্রেডিট ইউনিয়ন এর মাধ্যমে যুগ যুগ ধরে চলে আসা মহাজনী সুদ ব্যবসা বিলুপ্ত হবে বলেও আশা করেন তিনি।

বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, সমবায় সমিতি সকল শ্রেণির মানুষের জন্য অতীব জরুরি। বিপদে-আপদে সবার জন্য সহায়ক হলো সমবায় সমিতি। সামাজিক সম্পর্ক এবং অর্থনৈতিক ভিত্তি মজবুত করে সমবায় সমিতি। এরকম কার্যক্রম দুর্গম এলাকায় কাজ করার জন্য এবং সহযোগিতা প্রদানের সরকারিভাবে সকল ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

রবিবার বলিপাড়া সম্প্রীতি ক্রেডিট ইউনিয়ন এর উদ্যোগে সকাল ৯.৩০টার দিকে এক বর্ণাঢ্য র‌্যালির প্রদক্ষিণ করেন । র‌্যালির শেষে বলিপাড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তন কক্ষে সম্প্রীতির ক্রেডিট ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটির সভাপতি থোয়াইসাচিং মার্মার সভাপতিত্বে নিবারন চাকমা সঞ্চালনে উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মার্মা প্রথান অতিথি, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন বিশেষ অতিথি, বলিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাশৈচিং মার্মা, অ্যাডভোকেসি কমিটির সভাপতি অনুপম মার্মা, বিশিষ্ট সমাজ সেবক নুমংপ্রু মার্মা, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প-পার্বত্য চট্টগ্রাম এর জুনিয়র কর্মসূচী কর্মকর্তা রতন পিটার আসাম, জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ষ্টিফেন ত্রিপুরা, সমাজ উন্নয়ন কর্মকর্তা রামচন্দ্র ত্রিপুরা ইউনিয়নের সাধারণ সম্পাদক জ্ঞানলাল চাকমা প্রমুখ বক্তব্য রাখেন ।

এছাড়াও আইসিডিপি-সিএইচটি প্রকল্প ও উপজেলা অফিসের কর্মকর্তা/কর্মী এবং ক্রেডিট ইউনিয়নের দেড় শতাধিক সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *