মৌসুমী বিতর্ক প্রতিযোগিতায় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে চকরিয়ার বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়


চকরিয়া প্রতিনিধি:

জাতীয় শিশু একাডেমি কতৃক আয়োজিত শিশুদের মৌসুমী প্রতিযোগিতায় উপস্থিত বিতর্কে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে চকরিয়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় দল।

১৬ অক্টোবর সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলার ৪ টি বিদ্যালয়ের বিতার্কিকদের প্রাণবন্ত উপস্থিতি ও যুক্তিতর্কে মুখরিত ছিল কক্সবাজারস্থ শিশু একাডেমী মিলনায়তন।

বিতর্কের মধ্যে যুক্তিতর্কে শ্রেষ্ঠত্ব দেখিয়ে রামু  উচ্চ বালিকা বিদ্যালয়কে হারিয়ে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে উপজেলার বিএমচর ইউনিয়নস্থ বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দলের প্রতিযোগী ও দলনেতা শান্তা দাস।

প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হচ্ছে চকরিয়া উপজেলার বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়, কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি স্কুল, রামু উচ্চ বালিকা বিদ্যালয় ও মহেশখালী বালিকা বিদ্যালয়।

উক্ত বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠানে অতিথিরা বিতর্ক শেষে বিজয়ীদের মাঝে সম্মাননা সনদ ও পুরস্কার তুলে দেন। বিতর্কে জেলা পর্যায়ের বিজয়ী দল আগামী ২১অক্টোবর চট্রগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিজয়ী বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেলিনা আক্তার জানান।

এদিকে বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় জেলা পর্যায়ে বিতর্কে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফ বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *