মেধাবীরাই আগামীদিনে জাতির কান্ডারি লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহম্মদ পিএসসি।


মহালছড়ি, প্রতিনিধি
শিক্ষা ছাড়া  অনগ্রসর কোন জাতি উন্নতি করতে পারেনি। তাই শিক্ষার কোন বিকল্প নেই, এমাত্র সু-শিক্ষই পাড়ে কোন  অনগ্রসর  জাতিকে উন্নতির শিকরে পৌছে দিতে। তাই অনেক প্রতিকুলতার মাঝেও শিক্ষাকে  এগিয়ে নিতে হবে। শিক্ষার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নে চাইল্ড কেয়ার মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বিদ্যালয়ের দশ বছর পূর্তি উপলক্ষে আলোর দশক নামে একটি বই এর মোড়ক উন্মোচন, নবম শ্রেনীর নতুন শেনীকক্ষ ও বিজ্ঞানাগার কক্ষের শুভ উদ্বোধন  অনুষ্ঠানে মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মঙ্গলবার(১৩ মার্চ) বেলা ১২টায় মাইসছড়ি চাইল্ড কেয়ার বিদ্যালয়ের মাঠে  বিদ্যালয়ের  সহকারী শিক্ষক মোঃ অহিদ উল্লাহ’র সঞ্চালনায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি স্বদেশ প্রীতি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, মাইসছড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সাজাই মারমা, ইউপি সদস্য আজিজ, কাঠ ব্যবসায়ী জসিম উদ্দিন  প্রমুখ। এছাড়া সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
আলোচনায় প্রধান অতিথি আরও বলেন, সরকারের পাশাপাশি নিরাপত্তাবাহিনীও শিক্ষাকে এগিয়ে নিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম ও অনগ্রসর পাহাড়ি এলাকায় শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন সহযোগিতা দিয়ে আসছে। তিনি শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত দেশ গড়ার কাজে নিজেদের কে নিয়োজিত করার পরার্মশ দেন। তিনি বিদ্যালয়ের পড়া-লেখার ও সর্বিক পরিবেশ দেখে সন্তুষ্ট হন এবং বিদ্যালয়ের বিজ্ঞানাগারের সরমযান আদি  প্রদান সহ  বিভিন্ন সমস্যার সমাধানের আশ্বাসও প্রদান করেন তিনি।
আলোচনা শুরুর আগে  সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য ও দেশাত্ববোধক গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং ২০১৭ সালের জিপিএ ৫ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের মাঝে মহালছড়ি জোনের পক্ষ থেকে ক্রেস সংবর্ধনাসহ পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *