মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রক্রিয়া দ্রুতকরণের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন


Somodikar-2

আলমগীর মানিক,রাঙামাটি

রাঙ্গামাটি জেলায় মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্পের কাজ ও পাঠ্য কার্যক্রম দ্রুত আরম্ভ করার দাবিতে রাঙামাটি শহরে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন ও ছাত্র আন্দোলনের রাঙামাটি জেলা কমিটি।

আজ রবিবার রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সম-অধিকার জেলা কমিটির সভাপতি পেয়ার আহম্মদ খাঁন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, দলটির সাধারণ সম্পাদক এ্যাড. আবছার আলী, সম-অধিকার ছাত্র আন্দোলনের সভাপতি আল আমিন ইমরানসহ দলটির জেলা কমিটির নেতৃবৃন্দ।

সম-অধিকার ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মোঃ তাজুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, রাঙ্গামাটি জেলায় মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত-চালু হলে পার্বত্য অঞ্চলে বসবাসকারী সকল সম্প্রদায় উপকৃত হওয়ার মাধ্যমে আমূল পরিবর্তন বয়ে আনবে। কিন্তু এই প্রতিষ্ঠানগুলো প্রতিষ্ঠিত-চালু না হওয়ার জন্য বাধা সৃষ্টি করতে একটি কুচক্রিমহল এযাবৎ চক্রান্ত করে আসছে। চক্রান্তকারী মহলগুলো সরকারের সকল উন্নয়ন মূলক কাজে নাগ গলানো, বাধা দেওয়া স্বভাবে পরিণত হয়ে ওঠেছে। দেশে একটি সরকার আছে তার কোন তোয়াক্কা করছে না, এরা এত শক্তি পেল কোথায়? এই যাবত সকল সরকারেই এই জন্য চরম ভাবে দ্বায়ী। পার্বত্য অঞ্চল বিষয়ে সরকারের ক্ষমতা দিন দিন লোভ পাচ্ছে। সরকার এদের অন্যায় আবদারের কাছে বারবার নতিস্বীকার করছে বলে এরা সরকারের ঘাড়ে চেপে বসতে চাচ্ছে। এদের বিরুদ্ধে পার্বত্যবাসিকে সজাগ থাকার আহবান জানানোর পাশাপাশি কঠোর আন্দোলন গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পরে মানববন্ধন শেষে রাঙামাটি জেলা প্রশাসক মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রধান করে সমঅধিকার জেলা কমিটি ও সমঅধিকার ছাত্র আন্দোলন এর নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *