মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন


খাগড়াছড়ি প্রতিনিধি:

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড খাগড়াছড়ি জেলা শাখা।

বুধবার(১৮এপ্রিল) বেলা ১১টার দিকে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানগণ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক খাগড়াছড়ি জেলা কমান্ডার মো. রইছ উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা কমান্ডার (সাবেক) মুনছুর আলী, মানিকছড়ি উপজেলা কমান্ডার (সাবেক) শফিউল আলম চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে কোটা সংস্কারের দাবিতে যে আন্দোলন হয়েছে তা রাজনৈতিক চক্রান্ত। আন্দোলনের নামে বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হয়েছে। এসময় প্রশ্ন তুলে বলেন যে মেধাবী ছাত্র মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় বিশ্বাস করেনা তারা স্বাধীন বাংলাদেশে চাকরিতে এলে দেশের স্বাধীনতা রক্ষায় কি ভূমিকা রাখবে।

১৯৭৫ সালের পর আওয়ামী লীগ ছাড়া যারা ক্ষমতায় এসেছে তারা সরকারি বিধিবিধান লঙ্ঘন করে প্রশাসনের নানা পর্যায়ে স্বাধীনতা বিরোধীদের চাকরিতে নিয়োগ করেছেন বলে অভিযোগ তুলেন বক্তারা। সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রেখে সরকার মুক্তিযোদ্ধাদের সম্মান দেখাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *