‘মানুষ মানুষের জন্য’ এ উপলব্ধি থেকে সকলকে কাজ করতে হবে


08-01-2017_matiranga-kombolbitoron-news-pic

নিজস্ব প্রতিবেদক :

শীতের তীব্রতায় মাটিরাঙ্গার অসহায় মানুষ যখন যুবযুথুবু, শীতের তীব্রতায় কাঠখড় জ্বালিয়ে সাধারণ মানুষ যখন শীত নিবারনের চেষ্টা করছে তখন তাদের পাশে দাঁড়িয়েছে ১৭ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন। শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের অংশ হিসেবে প্রথম পর্যায়ে মাটিরাঙ্গা পৌরসভার ২‘শ অসহায় ও দু:স্থ ব্যক্তির মাঝে কম্বল বিতরণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ১৭ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন।

রোববার সকালের দিকে মাটিরাঙ্গা জোন সদরে ১৭ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের উদ্যোগে অসহায় ও দু:স্থ মানুষের মাঝে কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী মো. শামশের উদ্দিন, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে সরকারী সহায়তার পাশাপাশি বিত্তবানদের ব্যক্তিগত উদ্যোগে শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো শামশের উদ্দিন পিএসসি বলেন, মানুষ মানুষের জন্য এ উপলব্ধি থেকে সকলকে কাজ করতে হবে। মানুষ ভালো থাকলে আল্লাহ খুশী থাকেন আর তখনই জমিনে শান্তি নেমে আসে। এলাকায় শান্তি থাকলে সম্প্রীতি ও উন্নয়ন নিশ্চিত হবে। তিনি একজনকে অন্যজনের বিপদে পাশে দাঁড়ানোরও আহ্বান জানান।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী মো. শামশের উদ্দিন পিএসসি আরও বলেন, নিরাপত্তাবাহিনী পাহাড়ের শান্তি ও সম্প্রীতি রক্ষার পাশাপাশি সমাজের অসহায় দু:স্থ মানুষগুলোর জন্য কাজ করার চেষ্টা করছে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর রাহাত আহমেদ ও মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আশরাফুল ইসলাম ভুইয়াসহ স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কম্বল নিতে আসা সুশীল মোহন ত্রিপুরা উচ্ছাস প্রকাশ করে বলেন, এখানকার নিরাপত্তাবাহিনী সবসময় আমাদের সাহায্য করেছে। তাদের সহযোগিতায় আমরা ভালো আছি। একই কথা বলেন ষাটোর্ধ বিধবা মালা বেগম। তাদের মতে নিরাপত্তাবাহিনী নিরীহ মানুষের পাশে সবসময় আছে। একটি করে উষ্ণ কম্বল পেয়ে অনেকেই নিরাপত্তাবাহিনীর জন্য দোয়া করেছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *