মানুষ, মানবতা হচ্ছে সবচেয়ে বড়


লংগদু প্রতিনিধি:

খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার আব্দুল মোতালেব সাজ্জাদ মাহামুদ এসজিপি, এফসিডব্লিসি, পিএসসি বলেছেন, মানুষ মানুষের জন্য।  মানুষ মানবতা হচ্ছে সবচেয়ে বড়। একে অপরের সাথে আনন্দ, সুখ, দুঃখ, হাসি, কান্না সবকিছু ভাগাভাগি করে নিতে হবে। এখানে ধর্ম, বর্ণ, কোন বিষয় নয়।

মঙ্গলবার (১৭ জুলাই) লংগদু উপজেলা পরিষদে আয়োজিত সনদ বিতরণী অনুষ্ঠানে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি এখানে এসে আপনাদের অনেক আবেগ আপ্লুত বক্তব্য শুনলাম। রিজিয়নের যোগদান করার পর যখন লংগদুতে এসেছিলাম তখন অমি আজকের এই প্রাণের স্পন্দনটাই দেখতে চেয়েছিলাম। সেটা আপনারা সকলে মিলে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়েছেন। এটাই হচ্ছে সবচেয়ে বড় প্রাপ্তি। তাই আমি আপনাদের সাধুবাদ জানাই।

লংগদু জোনের ২বেঙ্গলের ক্যাপ্টেন ফেরদৌস এর পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু জোনের (২বেঙ্গল) বিদায়ী জোন কমান্ডার লে. কর্নেল আঃ আলীম চৌধুরী এসজিপি, পিএসসি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রেংকাইজ্জা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উষা আলো চাকমা, সেলাই প্রশিক্ষণার্থী সুবর্ণা চাকমা, সুমিতা দেবী।

এসময় লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খানসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ প্রাপ্তরা এবং রিজিয়ন কাপ বিজয়ী খেলোয়াড়গণ এতে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রিজিয়ন কমান্ডার লটারীর মাধ্যমে দুই জন কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণকারীকে দুইটি ল্যাপ্টপ ও দুই জন সেলাই প্রশিক্ষণ গ্রহণকারী মহিলাকে দুইটি সেলাই মেশিন প্রদান করেন। এছাড়া ১৪ ব্যাচে ২৬৬জন কম্পিউটার ও ৬ ব্যাচে ১২০জন সেলাই প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অপর দিকে প্রধান অতিথি রিজিয়ন কমান্ডার লংগদু সেনা মৈত্রী বিদ্যানিকেতন ছাত্র ছাত্রীদের জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা  চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেনের নিকট একটি অটোরিকসার চাবি হস্তান্তর করেন।

পরে লংগদু সেনা জোনের পক্ষ থেকে রিজিয়ন কাপ বিজয়ী সকল খেলোয়াড়দের নিকট একটি করে ওয়ালপেপার উপহার দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *