মানিকছড়িতে ৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন


মানিকছড়ি প্রতিনিধি:

বর্তমান আওয়ামী লীগ সরকারের ২য় মেয়াদের ৪র্থ বছর এবং বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম বর্ষপূর্তিতে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) মানিকছড়িতে আওয়ামী লীগের সমাবেশ পূর্ব তৃণমূলে ৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন খাগড়াছড়ির সাংসদ, ভারত প্রত্যাগত ও পূর্নবাসন টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্রলাল ত্রিপুরা।

এ সময় তিনি ছাত্র ও অভিভাবক সমাবেশে বলেন, আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাস করে এবং জনগণকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে জানে। যার কারণে আজ পাহাড়ের পরতে পরতে উন্নয়নের চিত্র দৃশ্যমান।

বৃহস্পতিবার(৪ জানুয়ারি) আওয়ামী লীগ সরকারের ২য় মেয়াদের ৪র্থ বছরপূর্তি এবং বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম বর্ষপূর্তি উপলক্ষে মানিকছড়ি আওয়ামী লীগ ও ছাত্রলীগ উপজেলার মহামুনি বাসস্টেশনে আয়োজন করে বিশাল সমাবেশ। আর এ বিশাল সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৯৮ নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ জেলা পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। আর এ সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীগের সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।

এদিকে সমাবেশের পূর্বে উপজেলায় ৩ কোটি টাকার অধিক ব্যয়ে নির্মিত ময়ূরখীল-চইক্যাবিল সড়কে মানিকছড়ি খালের ওপর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়ানে ৬০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ ও মহামুনি-বাটনাতলী সড়কে মানিকছড়ি খালের ওপর ২ কোটি টাকার ব্রিজ(নির্মানাধীণ) এবং জেলা পরিষদ খাগড়াছড়ির অর্থায়নে বড়ডলু নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ভবনসহ ৩টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসব প্রকল্প উদ্বোধন শেষে প্রধান অতিথি বড়ডলু নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ছাত্র-অভিভাবক ও সুধী পথসভায় বলেন, আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাস করে এবং জনগণকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে জানে। যার কারণে আজ পাহাড়ের পরতে পরতে উন্নয়নের চিত্র দৃশ্যমান। এ অঞ্চলে শিক্ষার মান এবং যোগ্যাযোগ ব্যবস্থার উন্নয়নে জনগণের চাহিদানুযায়ী বিদ্যালয়ের ভবন ও ব্রিজ, সেতু, নির্মাণ করেছে আওয়ামী লীগ সরকার। সরকারের এ ধারা অব্যাহত থাকলে উন্নয়নও অব্যাহত থাকবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুর নবী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ. রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এমএ. জব্বার, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উদ্দীন মুরাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহীদুল ইসলাম মোহন, মো. রফিকুল ইসলাম বাবুল, প্রকল্প সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তাসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *