মানিকছড়িতে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বিষয়ক ওরিয়েন্টশন কর্মশালা


 

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ি উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং রামগড় তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৮ মে) উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টশন কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, সহকারী কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ, ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শিশু ও নারী উন্নয়ন সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা নারীর ক্ষমতায়ণ কার্যক্রম সমূহ, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে সমাজের প্রতিনিধিত্বশীল প্রতিটি ব্যক্তিবর্গ এগিয়ে এলে সরকারের উল্লেখিত কর্মসূচীর সুফল ভোগ করবে জনগণ।

ওরিয়েন্টশনে উপজেলার সকল জনপ্রতিনিধি, ইউপি সচিব, ইমাম, সমাজ প্রধান, এনজিও প্রধান ও এনজিও কর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *