মানিকছড়িতে অস্ত্র ও গুলি উদ্ধার


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি সেনা জোন কর্তৃক বুধবার(২ জানুয়ারি) রাত ১১টার দিকে  চালানো অভিযানে  একটি দেশীয় এলজি ও ২ রাউন্ড তাজা এ্যামো উদ্ধার করা হয়েছে।

নিরাপত্তাবাহিনী সূত্র জানিয়েছে,  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্যচুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফের মনোনীত প্রার্থীকে ভোট না দেয়ায় কালাপানি এলাকার স্থানীয় জনসাধারণের উপর বিভিন্ন চাপ প্রয়োগ ও অতিরিক্ত চাঁদা আাদায় করা এবং সহিংসতার পরিকল্পনা করছে ইউপিডিএফের সদস্যরা।

এমন তথ্য ও সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে সিন্দুকছড়ি জোনের আওতাধীন মানিকছড়ি সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন নাজিউর রহমানের নেতৃত্বে যৌথবাহিনীর একটি দল বাটনাতলীর কালাপানি নতুন বাজার নামক এলাকায় অভিযান চালায়। যৌথবাহিনীল উপস্থিতি টের পেয়ে  সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় যৌথবাহিনী সম্পূর্ণ বাজার এলাকা ঘেরাও করে চারদিকে তল্লাশি চালায়। আধ ঘন্টার মত তল্লাশি চালানোর পর কাঠের স্তুপ থেকে একটি দেশীয় এলজি অস্ত্র ও ০২ রাউন্ড এ্যামোনিশন উদ্ধার করা হয়।

এ ঘটনার পর যৌথবাহিনীর পক্ষ থেকে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করলে ওইদিন ইউপিডিএফ(মূল) এর সন্ত্রাসী দবন চাকমা ও মংসানু মারমা অবস্থান করছিল বলে তারা জানায়।

সিন্দুকছড়ি সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব জানান, সন্ত্রাস ও চাঁদাবাজি মুক্ত রাখার লক্ষ্যে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *