মানবতার শিক্ষায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে


সাজেক প্রতিনিধি:

ব্যক্তি পরিবার সমাজ জাতি ও রাষ্ট্রের কল্যাণে আগামী প্রজন্মকে গঠনমূলক, কল্যাণমূলক ও মানবতার শিক্ষায় শিক্ষিত করে আগামী প্রজম্মকে গড়ে তুলতে হবে। কারণ আগামী দিনের যে প্রতিনিধিত্বের প্রতিযোগিতামূলক পরিস্থিতি সারা বিশ্বে সৃষ্টি হচ্ছে সেখানে প্রতিনিধিত্ব করার জন্য আমাদের সকলকে আগামী প্রজম্মকে সেইভাবে গড়ে তুলতে হবে।

মঙ্গলবার(১৩ মার্চ) দুপুর ১২টায় বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে গংগারামমুখ এলাকায় আয়োজিত রিজিয়ন কমান্ডারের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রি. জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বিভিন্ন জাতিগোষ্ঠীর নিজস্ব মূল্যবোধ সংস্কৃতি ঐতিহ্য নিয়ে যতটা সহানুভূতিশীল আমি বিশটির অধিক রাষ্ট্রে গিয়েছি প্রধানমন্ত্রীর মতো ক্ষুদ্র বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রতি  আন্তরিকতা আমি কোথাও দেখিনি। প্রধানমন্ত্রী চান সকল জাতিগোষ্ঠী যার যার নিজস্ব মূল্যবোধ সংস্কৃতি ঐতিহ্য রয়েছে সেগুলো নিয়ে বসবাস করবে। তাই প্রধানমন্ত্রীর এ প্রচেষ্টাকে আমাদেরকে কাজে লাগাতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, বাঘাইহাট জোনের অধিনায়ক লে. কর্নেল গোলাম আজম, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানজ্যোতি চাকমা, রুপকারী ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি চাকমা, গংগারাম এলাকার কর্বারী জোতিলাল চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম উদ্দিনসহ এলাকার স্থানীয় জনপ্রতিনিধি হেডম্যান কার্বারীবৃন্দ।

এর আগে গংগারামমুখ প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিরাপত্তা বাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। সকাল দশটা থেকে শুরু হওয়া এ চিকিৎসা সেবা পরিচালনা করেন খাগড়াছড়ি রিজিয়ন এমডিএস’র লে. কর্নেল মিজানুর রহমানের নেতৃত্বে রিজিয়নের সাত সদস্যের মেডিকেল টিম।

এসময় চিকিৎসা ক্যাম্পে আসা প্রায় দেড় শতাধিক শিশু, নারী বয়োবৃদ্ধ রোগীদের চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *