মাদরাসাগুলোতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ আছে: শামছুল হক


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

শুধুমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষা নয়, দেশের মাদরাসাগুলোতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ আছে বলে মন্তব্য করেছেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. শামছুল হক। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে তৈরী করে দেশ ও জাতীকে উন্নয়নের সোপানে পৌছে দেয়ার শপথ নেয়ার আহবান জানান। তিনি বলেন, একাডেমিক শিক্ষায় তোমার কেবল একধাপ অতিক্রম করেছ। আরো অনেক ধাপ অতিক্রম করতে হবে তোমাদেরকে।

রোববার (১৩ মে) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার ২০১৮ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাদরাসা গভর্নিং বডির সভাপতি মো.: হারুনুর রশীদ ফরাজী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মাদরাসা গভর্নিং বডির সদস্য মো. আব্দুল কাদের ও মো. আমির হোসেন রাকিব প্রমূখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। মাদরাসার উন্নয়নে বর্তশান সরকারের নানামুখী পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে এ প্রতিষ্ঠানে ৮৬ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবনের নির্মাণ কাজ চলমান আছে। খুব শীঘ্রই আরো ৫০ লাখ টাকায় আরো একটি একাডেমিক ভবনের নির্মাণ কাজ শুরু হবে। জেডিসি ও দাখিল পরীক্ষা কেন্দ্র চালুর কথা উল্লেখ করে তিনি ভবিষ্যতে আলিম পরীক্ষা কেন্দ্র চালুর ঘোষণাও দেন।

সভাপতির বক্তব্যে মাদরাসা গভর্নিং বডির সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী ভালো ফলাফলের জন্য মাদরাসার শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যখন ফলাফলে ধস নেমেছে তখন মাদরাসার ফলাফল প্রমাণ করে মাদরাসাগুলোতে লেখাপড়ার মান অনেকাংশেই ভালো। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

পরে ২০১৮ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. শামছুল হকসহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *