মাদক, সন্ত্রাস, নারী ও শিশু পাচার আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে রোধ করা সম্ভব নয়


কাপ্তাই প্রতিনিধি:

মাদক, সন্ত্রাস, নারী ও শিশু পাচার আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে প্রতিরোধ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল পাভেল আকরাম পিএসসি।

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীদের নিয়ে কাপ্তাই ১৯ বিজিবির আয়োজনে সোমবার(২০ নভেম্বর)সকাল ১০টায় জঙ্গিবাদ, সন্ত্রাস, নারী ও শিশু পাচার এবং মাদক বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কর্ণেল পাভেল বলেন, দেশ ও জাতিকে সঠিক দিক নির্দেশনা দিতে না পাড়লে বাংলাদেশ অন্ধকারে পরিনত হবে। বাংলাদেশের ভবিষ্যতকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক থেকে দূরে রাখতে পারলে এবং অযথা ইন্টারনেট ব্যবহার ও হিন্দিছবি, সিরিয়াল থেকে দূরে থাকতে পারলে সুন্দর একটি দেশ গঠন করা সম্ভব।

তিনি আরও বলেন, অনেকে ধর্মকে অপপ্রচার করে তরুনদের মগজধোলাই করে তাদের বিপথে নিক্ষেপ করছে। তাই তরুনকে নামায পড়তে হবে, খেলাধুলা করতে হবে, সাহিত্য ও ইতিহাস এবং সংস্কৃতি চর্চা করলে দেশ হতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক দূর হবে সুন্দর সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

কাপ্তাই ১৯ বিজিবির আয়োজনে এবং উপঅধিনায়ক মেজর মাহামুদ হাসান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ১৯বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শহীদুল ইসলাম পিএসসি, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, কেপিএম ব্যবস্থাপনা পরিচালক ডক্টর এমএম এ কাদির, সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী আশুতোষ নাথ, এলপিসি সহ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক আহমেদ, কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মদ নুর, শিক্ষক পলাশ কান্তি বড়ুয়া এবং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মো. শরিফুল ইসলাম, মো. ফরহাদ, সজিব দেবনাথ, জসিম উদ্দিন পারভেজ, সাদিয়া সুলতানা এনি প্রমুখ।

এছাড়াও মত বিনিময় সভায় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান, সকল ইউপি চেয়ারম্যানগণ , সাংবাদিক, ইনস্টিটিউট সকল শিক্ষক, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *