মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা।

উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজকুমার শীল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সচিব কিশোর বিকাশ ধামাই বাজেট অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

শিক্ষা, সড়ক যোগাযোগ ও অবকাঠামোগত খাতে বরাদ্দ বাড়ানোর প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, তৃনমুল পর্যায়ে গণমুখী বাজেটের বিকল্প নেই। বাজেটকে জনকল্যাণে কাজে লাগাতে হবে। বাজেটের অর্থের স্বদ্ব্যাবহার করতে হবে। দুর্গম এলাকায় বাজেটে বরাদ্দ বাড়ানোর পরামর্শ দিয়ে তিনি বলেন, দুর্গম জনপদ যেন অবহেলিত না থাকে, উন্নয়নে পিছিয়ে না পড়ে তা নিশ্চিত করতে হবে।

উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র কিরণ ত্রিপুরা, ১নং ওয়ার্ডের মেম্বার মলেন্দ্র ত্রিপুরা ও ৫নং ওয়ার্ডের মেম্বার দিপার মোহন ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

বাজেট সভায় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ধর্মীয় নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের মেম্বার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *