মাটিরাঙ্গায় ৩২ অনুপবেশকারীকে আটক করেছে বিজিবি


DSC00589

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৩২ অনুপ্রবেশীকারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি। সীমান্ত অতিক্রম করে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ কালে মাটিরাঙ্গার যামিনীপাড়ার জোনের আওতাধীন দেওয়ানবাড়ী বিওপি’র বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে।

কিছু সংখ্যক লোক অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে দেওয়ানবাড়ী বিওপি’র হাবিলদার মো. বাবুল মিয়ার নেতৃত্বে বিজিবি জওয়ানরা তাদেরকে আটক করে।

আটটকৃতদের বুধবার রাত ৯টার দিক অবৈধভাবে ভারত হতে সীমান্ত অতিক্রম করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।

আটককৃতদের সকলেই খাগড়াছড়ির স্থায়ী বাসিন্দা দাবী করে খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আম্যা মারমা জানান, তারা সকলেই স্থানীয় সুইং নৃত্য দলের কর্মী। ভারতের এ্যালমারা এলাকায় ভৌদ্ধভিক্ষুর দাহক্রীয়া অনুষ্ঠানে নৃত্য পরিবেশনের জন্য তারা সেখানে গিয়েছিল। দাহক্রীয়া শেষে দেশে ফেরার পথে বিজিবি তাদের আটক করে।

বিজিবির হাতে অবৈধ অনুপ্রবেশকারী আটকের বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বলেন, আটটকৃতদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরও বলেন, আটককৃতদের সকলেই বাংলাদেশী নাগরিক বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *