মাটিরাঙ্গায় শোকাবহ আয়োজনে জাতীয় শোক দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্ণাঢ্য র‌্যালি, শোক সভা, রচনা ও বক্তৃতা প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে দিনের শুরুতেই বুধবার সকাল ৯টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক শোক র‌্যালি মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

শোক র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মো. শামছুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন পিপিএম, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা সরকারী হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

শোক সভায় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া স্বাগত বক্তব্য রাখেন।

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিনত করে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাস। কিছু উচ্চাভিলাষী মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের মানচিত্র থেকে তাকে মুছে ফেলতে পারেনি।

বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলের প্রতি আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মো. শামছুল হক সরকারি চাকুরীসহ সব ধরনের চাকুরী থেকে স্বাধীনতা বিরোধীদের বরখাস্ত করে তৃনমুলে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের দাবি জানান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত চিত্রাঙ্কন, রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

এদিকে বাদ জোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আত্মার শান্তি কামনা করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *