মাটিরাঙ্গায় ভয়াবহ আগুনে পুড়েছে দোকানপাট


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভয়াবহ আগুনে পুড়েছে দোকানপাট। খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারের পাটোয়ারী মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করা না গেলেও এতে প্রয় ২০-২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্তদের।

মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মো: আবুল হাসেম ভুইয়া জানান, রোববার দিবাগত রাত পৌনে ১টার দিকে আধাপাকা মার্কেটের একটি মোটর সাইকেলের গ্যারেজ থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে তা অন্য দোকানগুলোতেও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তিনটি মোটর সাইকেলসহ মার্কেটের ৭/৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

মাটিরাঙ্গা বাজারের ব্যবসায়ী ও স্থানীয় জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে সবকিছুই ভস্মিভুত হয়ে যায়।

আগুন নেভাতে গিয়ে সোহাগ মজুমদার নামে এক ব্যবসায়ী আহত হয়। আগুন নিয়ন্ত্রনে আসার পর খাগড়াছড়ি ও রামগড় থেকে ফায়ার সার্ভিসের পৃথক দুটি ইউনিট ঘটনাস্থলে হাজির হয়।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো: জাকির হোসেন।

মাটিরাঙ্গা উপজেলায় ফায়ার সার্ভিসের ভবন থাকার পরও জনবল নিয়োগ ও অগ্নিনির্বাপক যন্ত্রপাতি না থাকায় স্থানীয়রা মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের নিকট ক্ষোভ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *