মাটিরাঙ্গায় ভুয়া পরীক্ষার্থীর এক বছর জেল

02.04.2017_Matiranga HSC Exam NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গায় প্রতারনার আশ্রয় নিয়ে অন্যজনের পরীক্ষায় অংশ নেয়ার অপরাধে মো. মনির হোসেন (১৯) নামে এ ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী  ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। সে মাটিরাঙ্গার গোমতি ইউনিয়নের শান্তিপুর গ্রামের মো. নুরু মিয়ার ছেলে।

জানা গেছে, রোববার চলমান এইচএসসি পরীক্ষার প্রথম দিনের বাংলা আবশ্যিক ১ম পত্রের পরীক্ষায় মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ কেন্দ্রে অন্য পরীক্ষার্থীদের সাথে মো. মনির হোসেন পরীক্ষা দিচ্ছিল। এ সময় কক্ষপর্যবেক্ষক গুইমারা কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মো. আতিকুল ইসলাম তাকে সন্দেহ করেন।

পরে পরীক্ষার কাগজপত্র যাচাই করে দেখা যায় এবারের এইচএসসি পরীক্ষার্থী শান্তিপুরের মো. সাদেক মিয়ার ছেলে মো. আবুল কালামের প্রবেশ পত্রে নিজের ছবি প্রতিস্থাপন করে পরীক্ষা দিচ্ছে মো. মনির হোসেন। পরে তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে তাকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো জানান ভ্রাম্যমান আদালতে সাজাপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থী মো. মনির হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন