মাটিরাঙ্গায় বিশ্ব পানি দিবস পালিত


22.03.2017_Water Day News Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গার দুর্গম পাহাড়ি জনপদে যখন বিশুদ্ধ পানির আকাল তখন বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে বিশ্ব পানি দিবস। ‘নদী ও বাঁধ দখল বন্ধ করি, পানি প্রবাহ নিশ্চত করি’ এ শ্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে বুধবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি মাটিরাঙ্গা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার মো. আবুল কাশেম, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেম ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমাবেশ চাকমা  বক্তব্য রাখেন।

পানি সঙ্কট মোকাবেলায় সব ধরনের পানির উৎস, নদী, খাল-বিল, পুকুর ও জলাশয়ের দূষণ প্রতিরোধ ও ভরাট বন্ধের উপর জোর দিয়ে আলোচনা সভায় বক্তারা বলেন, জনগণের জন্য নিরাপদ পানি নিশ্চিত করতে হবে। সরকারের পক্ষ থেকে নিরাপদ পানির সংস্থানে বহুবিধ উদ্যোগের কথা উল্লেখ করে তারা বলেন, জনগণকেও পানির সঙ্কট মোকাবেলায় বৃষ্টির পানি সংরক্ষণ করতে হবে। পাশাপাশি বৃষ্টির পানি সংরক্ষণে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে বলেও মন্তব্য করেন তারা। তারা বলেন, বৃষ্টির পানি বিশুদ্ধ পানির চাহিদা পূরণের পাশাপাশি পানির সঙ্কট নিরসন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *