parbattanews bangladesh

মাটিরাঙ্গায় বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ২৩ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৪ মার্চ দুপুরের দিকে মাটিরাঙ্গার সীমন্তবর্তী যামিনীপাড়া জোনের আওতাধীন ফেনীছড়া বিওপি সংলগ্ন পিলার ২২৫৩/৪ আরবি এর কাছাকাছি এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের ২৩ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি‘র আমন্ত্রণে এই দ্বীপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে ২৩ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি‘র অধিনায়ক লে. কর্ণেল মো. মাহমুদুল হক ও বিএসএফ‘র পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট রাজেশ কুমার সাহে।

বৈঠকে সীমান্ত পিলার মেরামত, দুস্কৃতিকারী কর্তৃক কাঁটা তারের বেড়া কাটা, অবৈধ অনুপ্রবেশ, আন্তঃসীমানা সন্ত্রাসী কার্যকলাপ, অস্ত্র ও মাদক চোরাচালান প্রতিরোধসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয় বলে বিজিবি সুত্রে জানা গেছে।

ঘন্টাব্যাপী কমান্ডার পর্যায়ের এ বৈঠকে ২৩ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি‘র উপ-অধিনায়ক মেজর মো. রফিকুল ইসলামসহ পাঁচ কোম্পানি কমান্ডার ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ‘র তিনজন স্টাফ অফিসার ও তিনজন কোম্পানি কমান্ডার উপস্থিত ছিলেন।