মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন নারায়ন পাড়া ও বরঝালা 


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। ইউনিয়ন পর্যায়ের খেলা শেষে বিজয়ীদের নিয়ে বুধবার (১৮ জুলাই) অনুষ্ঠিত হয় ফাইনাল খেলা। ফাইনাল খেলায় প্রতিপক্ষ দলকে হারিয়ে নারায়ন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও  বরঝালা সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বঙ্গমাতা শেখ ফুজলাতুন্নেছা মুজিব সরকারি প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ’র সভাপতিত্বে ও মাসুদ পারভেজ’র পরিচালনায়  পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কমল জ্যোতি চাকমা, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়া ও মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক প্রমুখ বক্তব্য রাখেন।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে ক্ষুদে ফুটবলার সৃষ্টি ছাড়াও নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানানো অন্যতম উদ্দেশ্য উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, শুধু খেলাধুলা নয় বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কেও জানতে হবে। ক্ষদে শিক্ষার্থীদের দেশের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা লাভের ইতিহাস জানাতে হবে।

এর আগে আমন্ত্রিত অতিথিদের সাথে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পৃথক দুটি ফাইনাল খেলায় ক্ষুদে ফুটবলারদের ফুটবল নৈপুন্য উপভোগ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ।

বঙ্গমাতা শেখ ফুজলাতুন্নেছা মুজিব সরকারি প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উফাসিং রিফুইজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-২ গোলে হারিয়ে বরঝালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে আমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে হারিয়ে নারায়ন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

খেলা দুটি পরিচালনা করে পূর্ব ধলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনির হোসেন। তাকে সহযোগিতা করেন মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুপক ঘরজা ও মো. শাহীন আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *