মাটিরাঙ্গায় প্রনোদনা কর্মসূচীর আওতায় বীজ ও সার বিতরণ


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার কৃষি খাতে ব্যাপক পরিবর্তন এনেছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বলেন, এখন আর কৃষকদের সারের জন্য দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়না। সার নিতে গিয়ে কোন কৃষককে জীবন দিতে হয় না। স্বাধীনতার পরবর্তী কোন সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের ভাগ্যোন্নয়নে এতোটা কাজ করেনি। কৃষকদের নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নসহ কৃষিতে ভুর্তকি দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। সার, বীজ, কৃষি উপকরণ বিনামূল্যে সরবাহ করা হচ্ছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গায় ২০১৮-১৯ অর্থবছরে ভুট্টা, বোরো ধান বিটি বেগুনের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদণা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়ার সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আমজাদ হোসেন ও কৃষক মো. নুরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রনোদনা কর্মসূচীর আওতায় ৪৫০ জন ভুট্টা চাষীকে ২ কেজি করে ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার, ৬০ কৃষককে ৫ কেজি করে উফসী জাতের ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ৫ জন চাষীকে বিটি বেগুনের বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয় বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *