মাটিরাঙ্গায় প্রনোদনা কর্মসুচীর আওতায় সার ও বীজ বিতরণ


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

বর্তমান সরকার কৃষি বান্ধব মন্তব্য করে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবুল কাশেম বলেছেন, কৃষিখাতকে সরকার অধিকতর গুরুত্ব দিয়ে কাজ করছে। সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। সরেজমিনে উপস্থিত হয়ে কৃষকদের সমস্যার সমাধান করছেন কৃষি কর্মকর্তারা। কৃষক ও কৃষি বিভাগের সম্মিলিত প্রচেষ্ঠায় দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পুর্ণ।

মঙ্গলবার (১০এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ২০১৮-১৯ মৌসুমে প্রনোদনা কর্মসুচীর আওতায় উপশী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাছে কৃষি উপকরণ ও নগত অর্থসহায়তা বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোনতাকিম চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে আমন্ত্রিতদের নিয়ে প্রনোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও নগত অর্থসহায়তা বিতরণ করেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবুল কাশেম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *