মাটিরাঙ্গায় পাইপগান ও কার্তুজ উদ্ধার করেছে পলাশপুর বিজিবি


 

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

পাহাড়ের স্বশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন দুর্গম তাকারমনিপাড়া এলাকায় অভিযান চালিয়ে দেশে তৈরী একটি পাইপ গান (বাটসহ লম্বা ২০.৫ ইঞ্চি), তিন রাউন্ড কার্তুজ এবং চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেছে বিজিবি জওয়ানরা।

বৃহস্পতিবার রাত পৌনে একটার দিকে এসব উদ্ধার করা হয়। তবে এসময় স্বশস্ত্র চাঁদাবাজদের কাউকেউ আটক করতে পারেনি তারা।

পলাশপুর জোন সূত্রে জানা গেছে, পার্বত্য শান্তি চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের স্বশস্ত্র চাঁদাবাজরা চাঁদা সংগ্রহের লক্ষ্যে দুর্গম পাহাড়ী জনপদ গোকুলমনিপাড়া ক্যাম্প হতে আনুমানিক ৪ কি.মি. দক্ষিণ-পশ্চিমে তাকামনিপাড়ার একটি পরিত্যাক্ত ঘরে অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে পলাশপুর জোনের জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহমেদের নেতৃত্বে একটি টহল দল অভিযান চালিয়ে এসব উদ্ধার করে।

এসময় স্বশস্ত্র চাঁদাবাজরা বিজিবির উপস্থিতি টের পেয়ে  দ্রুত এলাকা ত্যাগ করে।

পাইপগানসহ উদ্ধারকৃত মালামাল মাটিরাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গার পলাশপুর জোনের জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহমেদ।

বারবার এসব এলাকায় অস্ত্র উদ্ধারের ঘটনায় উপজাতি অধ্যুষিত এলাকায় সন্ত্রাসীদের অস্ত্র ভান্ডার কতোটা সম্বৃদ্ধ তা পরিস্কার বোঝা যায় বলে উল্লেখ করে গোমতি-বেলছড়ি এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা গোকুলমনি ক্যাম্প গুরুত্বপূর্ণ বলে দাবী করে। একই সাথে তারা পাহাড় থেকে সেনা ক্যাম্প প্রত্যাহার নয় বরং সেনাক্যাম্প বাড়ানোর দাবী করে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *