মাটিরাঙ্গায় নবান্ন উৎসবে মাতলেন প্রশাসনিক কর্মকর্তা-জনপ্রতিনিধি


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙায় নবান্ন উৎসবে মাতলেন প্রশাসনিক কর্মকর্তা-জনপ্রতিনিধি থেকে শুরু করে সাধারণ মানুষ। নবান্ন উৎসব উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় নবান্ন উৎসব। এরপর গোমতিতে আয়োজন করা হয় ধানকাটা উৎসবের।

বুধবার (১৫ নভেম্বর) সকালে মাটিরাঙা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নবান্ন উৎসব উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গার গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে এসে উপজেলা চত্বরে  শেষ হয়।

নবান্ন উৎসব উপলক্ষ্যে কৃষকের সাথে নিয়ে গোমতির গড়গড়িয়া মাঠে আমন ধান কাটা ও নতুন চালের পিঠা উৎসবের আয়োজন করে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন ও গোমতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটনের ব্যবস্থাপনায় পিঠা উৎসব ছিল ভিন্ন মাত্রার।

এসময় স্থানীয় কৃষকদের সাথে ধান কাটায় অংশ নেয় মাটিরাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান, গুইমারা উপজেলার নির্বাহী অফিসার পংকজ বড়ুয়া, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু উপজেলা কৃষি কর্মকর্তা শাহ আলম মিয়া, মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আসগর হোসেন, গোমতি ইউনিয়ন চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন, বেলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ, গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় কৃষকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *