মাটিরাঙ্গায় দেশীয় অস্ত্রসহ ইউপিডিএফ সন্ত্রাসী আটক


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার হরিধনমগ পাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ অংসাই মারমা (৪২) প্রকাশ অংসা মার্মা নামে এক ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

সে চাঁদাবাজির জন্য হরিধন মগ পাড়ায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সোমবার (৯ জুলাই) ভোর ৫টার দিকে তাকে গ্রেফতার করে যৌথবাহিনী।

এ সময় তার বাড়িতে তল্লাশি চালিয়ে ১টি দেশীয় তৈরি এলজি, ২ রাউন্ড গুলি, ২টি দা/ধামা, দুইটি চাঁদা আদায়ের রশিদ বই ও দেশ বিরোধী কিছু পুস্তক উদ্ধার করে নিরাপত্তা বাহিনী।

নিরাপত্তা বাহিনীর হাতে আটক অংসাই মারমা প্রকাশ অংসা মার্মা হরিধন মগপাড়ার মৃত অথই মার্মার ছেলে এবং সে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (প্রসীত গ্রুপ)-এর চাঁদা আদায়কারী।

আটক অংসাই মারমা দীর্ঘদিন যাবত মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা ও পুর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজিসহ প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউপিডিএফের সন্ত্রাসী কার্যক্রমে সরাসরি নিয়োজিত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যৌথবাহিনীর হাতে আটক ইউপিডিএফ সন্ত্রাসী অংসাই মারমা হত্যাসহ চার মামলার আসামি। সে তিন বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তার বিরুদ্ধে অস্ত্র আইনের ১৯ (চ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *