মাটিরাঙ্গায় জেএসএস কর্মীকে গুলি ও জবাই করে হত্যা

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গায় প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে শান্তি জীবন চাকমা (৪০) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) এক কর্মী নিহত হয়েছে।

রোববার (১৫ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের সর্বস্বের পাড়ায় এই ঘটনা ঘটে।

প্রতিপক্ষের গুলিতে নিহত শান্তি জীবন চাকমা একই গ্রামের রাঙ্গাচোখা চাকমার ছেলে। সে জেএসএস’র (এমএন লারমা) অঙ্গসংগঠন যুব সমিতির সক্রিয় সদস্য।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফকে দায়ী করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা)।

জানা গেছে, নিহত শান্তি জীবন চাকমা নিজের বাড়িতেই ছিল। সকালের দিকে সে ঘর থেকে বের হলে সন্ত্রাসীরা তাকে হত্যার চেষ্টা করে। এসময় সে পালিয়ে যাওয়ার সময় বাড়ির নীচে পাহাড়ের পাদদেশে তাকে গুলি করে। পরে জবাই করে হত্যা নিশ্চিত করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা জানান, ‘ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) এ হত্যাকান্ড ঘটিয়েছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এই ঘটনার সাথে ইউপিডিএফের সম্পৃক্ততা অস্বীকার করেছেন।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. জাকির হোসনে পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পৌঁছেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে জ্ঞানেন্দু চাকমা (৪০) নামে এক ইউপিডিএফ কর্মী নিহত হয়। এছাড়া শুক্রবার খাগড়াছড়ি জেলা সদরে ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনির উপর সন্ত্রীসারা হামলা হয়। উভয় ঘটনার জন্যই পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করে ইউপিডিএফ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন