মাটিরাঙ্গায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত


04.02.2016_Matiranga Primary Education Week News ..

সিনিয়র রিপোর্টার:

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু বলেছেন, প্রাথমিক শিক্ষা হলো জীবনের মূল সিঁড়ি। এ সিঁড়ির ভিত্তি যত মজবুত হবে জীবন তত বেশি সুন্দর হবে। তিনি প্রতিটি শিশুকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আবহান জানান। তিনি বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার সকালে ‘মানসম্মত শিক্ষা জাতির প্রতিজ্ঞা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ কর্তৃক মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কাশেম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মালেক প্রমূখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে পার্বত্য এলাকায় সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে। আর এ বরাদ্দকে কাজে লাগিয়ে সরকারের ভিশন সফল করতে আগামী প্রজম্মের শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

আলোচনা সভায় মাটিরাঙ্গা কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরসারা অধ্যক্ষ কাজী মে. সলিম উল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন অফিসার শেখ মো. আশরাফ উদ্দিন, বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রহমত উল্লাহ, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম ও মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলামসহ পদস্থ প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে ও বিভিন্ন রংয়ের ব্যানার-ফেস্টুনসহ নানা সাজে সজ্জিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গা উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়।

প্রসঙ্গত, জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচীর সমাপনী দিনে শিক্ষা মেলা, ২০১৫ সালের পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদানসহ প্রাথমিক শিক্ষাক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরুপ সেরা শিক্ষক, সেরা এসএমসি সভাপতিসহ এগারোটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলেন নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *