মাটিরাঙ্গায় ছিনতাইকারীর কবলে বৌদ্ধ ভান্তে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গায় ছিনতাইকারীর কবলে পড়েছেন বৌদ্ধ ভান্তে বিনয় লক্ষী ভান্তে। বুধবার বেলা সাড়ে তিনটার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের হাতিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঘটনার দিন বিকাল সাড়ে তিনটার দিকে মাটিরাঙ্গা বাজার থেকে পুর্বখেদাছড়া আদর্শ বৌদ্ধ বিহারের ভান্তে মোটরসাইকেল যোগে মন্দিরে ফেরার পথে কয়েকজন যুবক তার গতিরোধ করে তার সাথে থাকা একটি মোবাইল ছিনিয়ে নেয়। এসময় ছিনতাইকারীরা তাকে চর-থাপ্পর মেরে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আক্রান্ত বৌদ্ধভিক্ষুকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

বৌদ্ধ ভান্তে বিনয় লক্ষী ভান্তের বহনকারী মোটরসাইকেল চালক মোহাম্মদ ইউসুফ বলেন, ঘটনাস্থলে পৌঁছার পর দুই যুবক গাড়ি থামাতে বলে। এরপরপরই তিনটি মোটরসাইকেল আরো সাত যুবক ঘটনাস্থলে আসে। এরপর দুই যুবক তাকে ধরে রাখে এবং অন্যরা ভান্তেকে মারধর করে তার ব্যবহৃত মোবাইলটি নিয়ে যায়।

বৌদ্ধ ভান্তে বিনয় লক্ষী ভান্তের বরাত দিয়ে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন বলেন, ছিনতাইকারীদের তিনি চিনতে পারেননি। তবে কোন মহল উদ্দেশ্য প্রনোদিতভাবে পরিস্থিতি ঘোলাটে করার জন্য এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে মনে করছেন মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, পরিস্থিতিকে ঘোলাটে করার জন্য বহিরাগত যুবকরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বলেন, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। মহল বিশেষে শান্ত পরিবেশকে অশান্ত করতে এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তিনি সকলকে সজাগ থাকার পরামর্শ দিয়ে বলেন, এ ঘটনাকে পুঁজি করে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *