মাটিরাঙ্গায় ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঋণ বিতরণ


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় তিনটি সমিতির ১১ জন ক্ষুদ্র উদ্যোক্তার মাঝে ৫০ হাজার টাকা করে ৫ লক্ষ ৫০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ মে) বিকালে এক অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ঋণ বিতরণ করেন।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাটিরাঙ্গা উপজেলা ব্যবস্থাপক খুশি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে ঋণ বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম ও মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গার কাশেম মেম্বারপাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৭ জন সাধারণ উপকারভোগী সদস্যের মাঝে এক লাখ ৮০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।

ঋণের অর্থ যথাযথখাতে ব্যবহারের পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, ঋণের অর্থে ঈদের বাজার করা যাবে না। তিনি বলেন, ঋণের অর্থের যথাযথ ব্যবহারের মাধ্যমে যেমন সফলতা পাওয়া যাবে, তেমনি এ ঋণে ভোগ বিলাস করলে পরিবারের বোঝা হয়েও দাঁড়াবে। তিনি ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রকল্প পরিদর্শন করবেন জানিয়ে বলেন, এজন্য সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞদের পরামর্শ নেয়ার পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *