মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবসের মানবন্ধন


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ‘সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম শহরে কর্ম-জীবনধারা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মুখ সড়কে মঙ্গলবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ মানববন্ধনের আয়োজন করে।

বিশ্বায়নের এ যুগে পুরুষের হাতে হাত মিলিয়ে অর্থনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে নারীদের আর্থসামাজিক উন্নয়ন সম্ভব উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এজন্য নারীদের উদ্যোগী হতে হবে। নারীদেরকেই নিজেদের অধিকারের লড়াই করতে হবে। বর্তমানে নারীরা সবক্ষেত্রেই সমানভাবে এগিয়ে যাচ্ছে। যৌতুক দেয়া ও নেয়া দুটোই সমান অপরাধ উল্লেখ করে তারা বলেন, যৌতুক আর বাল্য বিবাহের বিরুদ্ধে নারীদের একাত্ম হতে হবে।

মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন নারী সংগঠনের সদস্যবৃন্দ ও এনজিও কর্মীদের অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিক বড়য়া, মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল হাই, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন ও মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ মো. কেফায়েত উল্যাহসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও এনজিও প্রতিনিধি প্রমুখ মানবন্ধনে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *